সর্বশেষ আপডেট : ২৯ মিনিট ৩৯ সেকেন্ড আগে
সোমবার, ১৩ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটজুড়ে বসবে ৫২টি অস্থায়ী পশুর হাট

পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে সিলেটজুড়ে অর্ধশতাধিক অস্থায়ী পশুর হাট বসবে। জে’লা প্রশাসনের পক্ষ থেকে ৫২টি পশুর হাটের অনুমোদন দেয়া হয়েছে। এসব পশুর হাটের বেশিরভাগই বসবে উপজে’লা পর্যায়ে। সিলেট মহানগরীর মধ্যে বসবে তিনটি হাট, যেগুলোর অনুমোদন পেয়েছে সিটি করপোরেশন (সিসিক)।

জানা গেছে, কোরবানির পশুর হাটের বিষয়ে সিদ্ধান্ত নিতে বুধবার বৈঠকে বসে জে’লা প্রশাসন। সেখানে সিটি করপোরেশন ও উপজে’লা পর্যায় থেকে আসা আবেদন যাচাই করা হয়। সামগ্রিক পর্যবেক্ষণের পর ৫২টি অস্থায়ী পশুর হাটের অনুমোদ দেয়া হয়। এর মধ্যে তিনটির অনুমোদ পায় সিসিক।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জে’লা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মামুনুর রশীদ।

জানা গেছে, সিলেট নগরীর দক্ষিণ সুরমা’র ট্রাক টার্মিনাল, নগরের মাছিমপুর এলাকার কয়েদির মাঠ ও শাহী ঈদগাহ এলাকার কালাপাথর মাঠে অস্থায়ী পশুর হাট বসাবে সিসিক।

সিসিকের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান বলেন, ‘তিনটি হাটের অনুমোদন পাওয়ার পর আম’রা পত্রিকায় দরপত্র বি’জ্ঞপ্তি দিয়েছি। আজ বৃহস্পতিবার দরপত্র জমা দেয়ার শেষ দিন। সকল প্রক্রিয়া দু-একদিনের মধ্যেই শেষ হবে। এরপর পশুর হাট বসবে।’

তিনি জানান, সিসিক ৮টি হাটের অনুমোদন চেয়েছে। সেগুলো হলো- দক্ষিণ সুরমা ট্রাক ট্রার্মিনালের অব্যবহৃত জায়গা, ঝালোপাড়া স্কুলের মাঠ, রিকাবীবাজার যাত্রী চাউনির পাশের জায়গা, টিলাগড় পয়েন্টের খালি জায়গা, মাছিমপুর কয়েদির মাঠ, আম্বরখানা আবাসন সংলগ্ন মাঠ, ম’দিনা মা’র্কেট ও চৌকিদেখি পয়েন্ট সংলগ্ন এলাকা। তবে সামগ্রিক পরিস্থিতি যাচাই করে তিনটি পশুর হাটের অনুমোদন মিলেছে।

সিলেটের সকল উপজে’লা পর্যায়ে ৪৯টি অস্থায়ী পশুর হাট বসবে। স্বাস্থ্যবিধি মেনে পশুর হাটে যাতায়াত করতে সরকারের পক্ষ থেকে কঠোর নির্দেশনা দেয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: